সজীব ওয়াজেদ জয় অনলাইন দাবা টুর্নামেন্ট ২৭ জুলাই

নিজস্ব প্রতিবেদক চেসবিডি.কম ঢাকা : ২৩ জুলাই ২০২০

আগামী ২৭ জুলাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়_এর ৫০তম জন্মদিন উদযাপন উপলক্ষে গোল্ডেন স্পোর্টিং ক্লাব অনলাইন র‍্যাপিড দাবা টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। বিজয়ীদের জন্য রয়েছে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকার অর্থ পুরস্কার। এ টুর্নামেন্ট আয়োজনে স্পন্সর করছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

সজীব ওয়াজেদ জয় অনলাইন র‍্যাপিড দাবা টুর্নামেন্ট মূলত ২টি ধাপে হবে। শুরুতে বাছাই পর্ব এবং এখান থেকে প্রথম ২০ জনকে মূলপর্বে আমন্ত্রণ জানানো হবে।

বাছাইপর্বের ২০ জনের পাশাপাশি ৩০ জন জাতীয় পর্যায়ের উপাধিধারী তারকা দাবাড়ু, জাতীয় পুরুষ ও নারী খেলোয়াড়দের মূলপর্বে খেলাল আমন্ত্রণ জানানো হবে।

তবে মূলপর্বে জুম ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে। শুধু  তাই নয়, একজন আন্তর্জাতিক আরবিটার ও জাতীয় আরবিটার খেলাগুলো পর্যবেক্ষণও করবেন। এমন কী ফেয়ার প্লে আইন যাতে কেউ লঙ্ঘন করতে না পারেন এ জন্য ৮ সদস্যের একটি টিম সার্বক্ষনিক টুর্নামেন্ট পর্যবেক্ষন করবেন।

টুর্নামেন্ট তথ্য :

  • সজীব ওয়াজেদ জয় অনলাইন র‍্যাপিড দাবা টুর্নামেন্ট চেস.কম লাইভ সাইটে অনুষ্ঠিত হবে।
  • আয়োজক গোল্ডেন স্পোর্টিং ক্লাব।
  • পৃষ্ঠপোষকতায় : কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।
  • বাছাইপর্ব : ২৫ জুলাই, বিকাল ৫টা।
  • মূলপর্ব : ২৭ জুলাই, বিকাল ৪টা।
  • প্রাইজমানি : ১৫০০০০/- টাকা। শুধুমাত্র বাংলাদেশীদের জন্য।
  • পুরস্কার_
    ১ম পুরস্কার : ৫০০০০/- টাকা
    ২য় পুরস্কার : ৩০০০০/- টাকা
    ৩য় পুরস্কার : ২০০০০/- টাকা
    ৪র্থ থেকে ২০তম পুরস্কার : ৩০০০/- টাকা প্রতিটি
  • পদ্ধতি : সুইস লিগ
  • রাউন্ড : ০৯
  • ফরম্যাট : র‍্যাপিড
  • টাইম কন্ট্রোল : ১০ মিনিট ও প্রতি চালে ২ সেকেন্ড ইনক্রিমেন্ট
  • এন্ট্রি ফি : প্রয়োজন নেই
  • প্লেয়ার সংখ্যা : সর্বনিন্ম ১০০ ও সর্বোচ্চ ৫০০
  • এন্ট্রির শেষ তারিখ : ২৪ জুলাই, বিকাল ৪টা
  • * গুগল ফরম লিংক : এন্ট্রির জন্য
    https://docs.google.com/forms/d/e/1FAIpQLScwLTYwZO__b1f2Y4BspVU_X1XWcS9uS-Gmn6JDSe_OFUso9Q/alreadyresponded?fbclid=IwAR0P2IZxAQD_8g_8xZCrC5z8HLBERl0PTZCm_1W4tkMtUMMufk2FF2fOkX0
    যারা গুগল ফরম পূরণ করতে পারবেন না তারা তথ্যসহ goldensportingclub14@gmail.com মেইল করুন। নাম, মোবাইল নম্বর, chess.com ইউজার নেইম, ছবি, ফিদে আইডি (যদি থাকে), সম্ভব হলে ফেসবুক আইডি।
  • গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি আমীর আলী রানা জানান, এ টুর্নামেন্ট সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। যে কোন রেটিংধারী/রেটিংবিহীন দেশী/বিদেশী খেলোয়াড় অংশগ্রহণ করতে পারবেন। তবে টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য গোল্ডেন স্পোর্টিং ক্লাব Chess.com গ্রুপে জয়েন করতে হবে।

গোল্ডেন স্পোর্টিং ক্লাব এর জয়েন লিংক :
https://www.chess.com/club/golden-sporting-club/join/4a6ad2

টুর্নামেন্টের নিয়মাবলী
১. অংশগ্রহণকারী খেলোয়াড়কে অবশ্যই চেস.কম _এ আইডি থাকতে হবে এবং chess.com প্রোফাইলে পূর্ণ নাম ও স্পষ্ট ছবি সংযুক্ত থাকতেই হবে। তবে নারী অংশগ্রহণকারীদের শুধু প্রোফাইলে পূর্ণ নাম থাকলেই চলবে।
২. আয়োজক কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত ও প্রয়োজনে যে কোন সিদ্ধান্ত গ্রহণ করতে পারবে। তবে সেক্ষেত্রে কারো আপত্তি থাকলে তা নিরসনে ৩ সদস্য বিশিষ্ট এডমিন কমিটি যাচাইপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।
৩. প্রতিটি খেলোয়াড় চেস.কম _এর সমস্ত নিয়মনীতি ও ফেয়ার প্লে আইন অনুসরণ করতে বাধ্য থাকবে।
৪. যে কোন অসাধু উপায় অবলম্বনে চেস.কম আইডি Restricted হলে আয়োজকরা দায়ী থাকবেন না। উপরোন্তু সে খেলোয়াড়কে ক্লাব থেকে চির বহিঃস্কার করাসহ পরবর্তী কোন টুর্নামেন্টে অংশ নিতে দেয়া হবে না । এমনকি অন্যান্য ক্লাবকে এ বিষয়ে অবহিত করা হবে ।
৫. টুর্নামেন্টে অংশগ্রহণ করার জন্য প্রতিটি খেলোয়াড়কে অবশ্যই গোল্ডেন স্পোর্টিং ক্লাব chess.com গ্রুপে জয়েন করতে হবে। আর পূর্ব থেকে যদি জয়েন করা থাকে তবে খেলা শুরুর ১ ঘন্টা পূর্বে টুর্নামেন্ট লিংক ওপেন হলে অংশগ্রহণ নিশ্চিত করা যাবে জয়েন বাটনে ক্লিক করে।
৬. তবে যারা অংশগ্রহণ করবেন তাদের সবার নাম, মোবাইল নম্বর, chess.com ইউজার নেইম,ছবি, ফিদে আইডি (যদি থাকে), সম্ভব হলে ফেসবুক আইডি goldensportingclub14@gmail.com _এ পাঠাতে হবে। শুধুমাত্র যাদের পরিচয় নিশ্চিত হওয়া যাবে শুধু তাদেরকেই অংশগ্রহণ করতে দেয়া হবে ।
৭. ৯ রাউন্ড শেষে পূণাঙ্গ ফলাফল প্রকাশ করা হবে।
৮. বিজয়ীদের অর্থ পুরস্কার ৩ দিন পর মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রেরণ করা হবে ।
যারা গুগল ফরম পূরণ করতে পারবেন না তারা তথ্যসহ goldensportingclub14@gmail.com _এ মেইল পাঠাতে হবে।

চেসবিডি.কম/এমএ