সাধারণ বীমা অপরাজিত চ্যাম্পিয়ন

জাতীয় দেশজুড়ে

সাইফ পাওয়ারটেক দ্বিতীয় বিভাগ দাবা লিগে সাধারণ বীমা কর্পোরেশন স্পোর্টিং ক্লাব অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। তারা ৯ ম্যাচে ১৬ পয়েন্টে নিয়ে এ কৃতিত্ব অর্জন করে। লিগে ক্লাবটির হয়ে অংশগ্রহণ করেন শেখ রাশেদুল হাসান, নয়ন কুমার মোহন্ত, ফয়সাল হোসেন দীন মোহাম্মদ, ঊষাচিং খেয়াং ও মো. ইকবাল হোসেন।

এদিকে ১৫ পয়েন্ট পেয়ে হামিদ স্পোর্টস একাডেমি রানার্সআপ হয়েছে। এই দলের হয়ে খেলেছেন তাহমিদুল হক, ভারতের অক্ষত সিনহা, মাহিন আহমেদ শুভ, মো. শরিফুজ্জামান ও মো. শফিকুল ইসলাম।

অপরদিকে ১৪ পয়েন্টে নিয়ে স্পোর্টিস বাংলা তৃতীয় হয়েছে। লিগে তাদের পক্ষে অংশগ্রহণ করেন শেখ মো. খায়রুল ইসলাম, ভারতীয় অভয় ভেন্দেভার, ভারতীয় আশুতোশ কুমার, মো. সাজিদুল হক, আব্দুল্লাহ আল রাইসন ও এসএএম নাসের।

এছাড়া ১২ পয়েন্ট সংগ্রহ করে ৫টি দল। টাইব্রেকিং পদ্ধতির মাধ্যমে চতুর্থ থেকে অষ্টম হয়েছে যথাক্রমে নারায়ণগঞ্জের নূরুল ইসলাম স্মৃতি পাঠাগার, বাংলাদেশ চেস এরিনা, বাংলাদেশ পুলিশ প্রাইম চেস টিম, কুষ্টিয়া মর্নিং গ্লোরি চেস ক্লাব ও মো. শফিউদ্দিন শাহ স্মৃতি পরিষদ।

খেলা শেষে মঙ্গলবার পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ। বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক আরবিটার মো. হারুন অর রশিদ প্রমুখ।

উল্লেখ্য ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে এ বছর দ্বিতীয় বিভাগ দাবা লিগে ৪০টি দল অংশগ্রহণ করে। চ্যাম্পিয়ন ও রানার্সআপ হওয়ার সুবাদে ২০২২ সালে প্রথম বিভাগ দাবা লিগে খেলার সুযোগ পাবে যথাক্রমে সাধারণ বীমা কর্পোরেশন স্পোর্টিং ক্লাব ও রানার্সআপ হামিদ স্পোর্টস একাডেমি।