সিজেকেএস প্রথম বিভাগ দাবা লিগে আবেদীন ক্লাব অপরাজিত চ্যাম্পিয়ন

সিজেকেএস প্রথম বিভাগ দাবা লিগে আবেদীন ক্লাব অপরাজিত চ্যাম্পিয়ন
চট্টগ্রাম সংবাদদাতা
চেসবিডি.কম
চট্টগ্রাম : ২৭ ফেব্রুয়ারি ২০২০

সিজেকেএস-হাজী নূরুল হক সওদাগর স্মৃতি প্রথম বিভাগ দাবা লিগে আবেদীন ক্লাব ৭ ম্যাচে টানা জয়সহ পূর্ণ ১৪ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে।

এদিকে ১০ পয়েন্ট সংগ্রহ করে তিন দল টাইব্রেকিং পদ্ধতির মাধ্যমে যথাক্রমে কর্নফুলী ক্লাব রানার্সআপ, ইউনাইটেড স্পোর্টিং ক্লাব তৃতীয় ও পাথরঘাটা দুর্বার সাংস্কৃতিক গোষ্ঠি চতুর্থ স্থান লাভ করে।

অপরদিকে ৯ পয়েন্ট নিয়ে টাইব্রেকিংয়ে যথাক্রমে আবাহনী লিমিটেড পঞ্চম, মোহমেডান স্পোর্টিং ক্লাব ব্লুুজ ষষ্ঠ, শতদল ক্লাব সপ্তম এবং গোশাইলডাঙ্গা যুবক গোষ্ঠি অষ্টম হয়েছে।

উল্লেখ্য প্রথম বিভাগ দাবা লিগের চ্যাম্পিয়ন আবেদীন ক্লাবের পক্ষে মো. আবু হানিফ, গোলাম মোস্তফা ভূঁইয়া, মো. সামসুল হক, সত্যঞ্জয় বড়ুয়া টিটু ও আবুদল হালিম অংশগ্রহণ করেন।

তবে রানার্সআপ কর্ণফুলী ক্লাবের জয়ে অংশগ্রহণ নেন মির্জা আরিফুর রহমান, মো. শাহাব উদ্দিন, আসাদুল হক চৌধুরী, এম এল কে মুসা ও সাকিব হাসান।

তৃতীয় স্থান অর্জনকারী ইউনাইটেড স্পোর্টিং ক্লাবের পক্ষে খেলেছেন তুসিন তালুকদার, হৃসিন তালুকদার, রুমাইসা হায়দার ও ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে লিগের খেলা শেষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ আ জ ম নাসির উদ্দিন প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বিশেষ অতিথি ছিলেন জাহেদ ব্রাদার্সের স্বত্ত্বাধিকারী ও স্ট্যান্ডার্ড ব্যাংকের পরিচালক জাহেদুল হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা দাবা কমিটির সহসভাপতি অধ্যাপক নোমান আহমেদ সিদ্দিকী।

মেসার্স জাহিদ ব্রাদার্সের পৃষ্ঠপোষকতা এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ২৫টি দল প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণ করে।

চেসবিডি.কম/এমএ