স্কুল দাবা নিয়ে মহাপরিকল্পনা

স্কুল দাবা নিয়ে মহাপরিকল্পনা
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২০ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ দাবা ফেডারেশন দেশব্যাপী স্কুল দাবা প্রতিযোগিতাকে ছড়িয়ে দিতে মহাপরিকল্পনা বাস্তবায়নের পথে এগুতে শুরু করেছে।

যেখানে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে আবুল খায়ের গ্রুপ।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে প্রত্যেক জেলা, বিভাগ ও রাজধানী ঢাকাসহ ৭৩টি স্কুল দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যেখানে সম্ভাব্য প্রায় দশ হাজার ছাত্রছাত্রী অংশ নিবেন।

এ ধরনের আয়োজনকে সামনে রেখে এবং স্কুল ছাত্রছাত্রীদের মাঝে দাবাকে জনপ্রিয় করে তোলার লক্ষে আজ ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাংলাদেশ দাবা ফেডারেশন ও আবুল খায়ের গ্রুপের মধ্যকার মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (এমওইউ) স্বাক্ষর অনুষ্ঠান কাওরান বাজার মসজিদ রোডস্থ বিএসইসি ভবনের এগার তলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব ফোর্সেস) মিডিয়া সেন্টার এ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি এবং র‌্যাব ফোর্সেস প্রধান বেনজীর আহমেদ,বিপিএম (বার) এবং আবুল খায়ের গ্রুপের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল্লাহ চৌধুরী (অব.) এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

পরে বাংলাদেশ দাবা ফেডারেশনের পক্ষে সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম এবং আবুল খায়ের গ্রুপের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল্লাহ চৌধুরী (অব.) মেমোরেন্ডাম অব আন্ডার স্ট্যান্ডিং (এমওইউ) এ স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা, র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান লে. কর্নেল রকিবুল হাসান ও মাহমুদা হক চৌধুরী মলি, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্মসম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, তিন কার্যনির্বাহী কমিটির সদস্য কামরুজ্জামান ভূঁইয়া, জাকির আহমেদ ও শেখ মনিরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।

চেসবিডি.কম/এমএ