হোলি কাপ টুর্নামেন্টে বিশেষ পুরস্কার পেলেন রাহী মাসুম

হোলি কাপ টুর্নামেন্টে বিশেষ পুরস্কার পেলেন রাহী মাসুম
স্পোর্টস ডেস্ক
চেসবিডি.কম
রাজস্থান (উদয়পুর) : ৩১ মার্চ ২০১৯

গোল্ডেন স্পোর্টিং ক্লাবের মো. রাহী মাসুম হোলি কাপ লেকসিটি ওপেন ফিদে রেটিং টুর্নামেন্টে বিশেষ পুরস্কার পেয়েছেন।

ভারতের রাজস্থানের উদয়পুরের এ আসরে তিনি ৮ ম্যাচে ৪ পয়েন্ট পেয়ে উর্ধ্ব-৫০ বিভাগে ভারতীয় রুপি ও ক্রেস্ট লাভ করেন।

টুর্নামেন্টে মো. রাহী মাসুম টানা আটটি ম্যাচই ড্র করেন। তিনি ১৫৫ সিডেড হয়ে ২১৮তম হয়েছেন। ব্যক্তিগত ১৪৩৬ রেটিং থেকে ৪৭ রেটিং খুইয়েছেন।

জয় নয়, পরাজয় নয়, তিনি কেবল ড্রয়ের পথেই হেঁটেছেন। উদ্বোধনী রাউন্ডে রাহী মাসুম নয়াদিল্লির লাকসিয়া কুমারের সাথে, দ্বিতীয় রাউন্ডে গুজরাটের সাওসতিক প্যাটেলের সাথে, তৃতীয় রাউন্ডে মহারাষ্ট্রের স্বপনীল খাদিকারের সাথে, চতুর্থ রাউন্ডে রাজস্থানের ধ্রুব পারওয়ালের সাথে, পঞ্চম রাউন্ডে রাজস্থানের কারভি পাতিদারের সাথে, ষষ্ঠ রাউন্ডে মহারাষ্ট্রের আসিত গুপ্তার সাথে, সপ্তম রাউন্ডে কেরালার নিশাদের সাথে ও অষ্টম রাউন্ডে মহারাষ্ট্রের আরভ মেহেতার সাথে ড্র করেন।

উল্লেখ্য ৭ পয়েন্ট নিয়ে ৬ জন শিরোপার দাবিদার হলে টাইব্রেকিং পদ্ধতিতে ভারতের আন্তর্জাতিক মাস্টার আল মুথিয়াহ অপরাজিত চ্যাম্পিয়ন হন।

৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে বাংলাদেশ, নেপাল ও স্বাগতিক ভারতের ৪২৬ জন অংশগ্রহণ করেন্। এর মধ্যে ৬ জন আন্তর্জাতিক মাস্টার, ৩ জন ফিদেমাস্টার ও ২ জন ক্যান্ডিডেটমাস্টার ছিলেন।

উদয়পুরের অরবিট রিসোর্টে চেস ইন লেকসিটি আয়োজনে এ আসরের বিভিন্ন ক্যাটাগরির বিজয়ীদের আট লাখ রুপির অর্থ পুরস্কার দেওয়া হয়।

চেসবিডি.কম/এমএ