নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২২ জুলাই ২০২১

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব (ইউসিসিসি) ২০০তম অনলাইন ব্লিট্জ টুর্নামেন্টে ১১ ম্যাচে ৯ পয়েন্ট পেয়ে টাইব্রেকিং পদ্ধতিতে ক্যান্ডিডেটমাস্টার মাহতাবউদ্দিন আহমেদ রবীন অপরাজিত চ্যাম্পিয়ন ও আবু হানিফ রানারআপ এবং শরীয়ত উল্লাহ তৃতীয় স্থান লাভ করেন।

এদিকে ৭.৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে চতুর্থ থেকে নবম হয়েছেন যথাক্রমে জাবেদ আল আজাদ, ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড়, ক্যান্ডিডেটমাস্টার চঞ্চল কুমার ঘোষ, মাসুম হোসেন, শেখ রুমান উর রশিদ ও ফিদেমাস্টার মো. জাভেদ।

অপরদিকে ৭ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে দশম থেকে দ্বাদশ হয়েছেন যথাক্রমে আজমাইন পারভেজ সায়র, অনত চৌধুরী ও হাসান ইমাম।

তবে ৭ পয়েন্ট পেয়ে অনূর্ধ্ব-১৬ বিভাগে স্বর্ণাভো চৌধুরী প্রথম এবং ৬.৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় হয়েছেন দিব্য দাশ গুপ্তা।

কিন্তু ঊর্ধ্ব-৫০ বিভাগে প্রথম হয়েছেন আনোয়ার হোসেন দুলাল।

এছাড়া ৪ পয়েন্ট পেয়ে নারী বিভাগে প্রথম হয়েছেন জাবাশ্রী দাশ গুপ্তা। একই পয়েন্ট দ্বিতীয় হয়েছেন নীলাভ রহমান।

গত ১৮ জুলাই রাতে লিচেস.অরগ অনলাইন প্লাটফর্মে ১১ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে আয়োজিত এ টুর্নামেন্টে ৬৬ জন দাবাড়ু অংশগ্রহণ করেন। বিভিন্ন ক্যাটাগরির বিজয়ীদের জন্য ছিল দশ হাজার টাকার অর্থ পুরস্কার।

উল্লেখ্য অনলাইন প্লাটফর্মে বাংলাদেশের ক্লাবগুলোর মধ্যে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব সবার আগে অনলাইনে ২০০তম টুর্নামেন্ট আয়োজনে কৃতিত্ব অর্জন করে। শুধু তাই নয়, ক্লাবটি সবার আগে ১০০তম টুর্নামেন্ট আয়োজন করেও সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছে।

চেসবিডি.কম/এমএ