জিএম রাকিবের মা আর নেই

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৩ জুলাই ২০২১

গ্র্যান্ডমাস্টার মোল্লা আবদুল্লাহ আল রাকিবের মাতা হালিমা বেগম আর নেই। আজ শনিবার সন্ধ্যায় সবাইকে শোকের সাগরে ভাসিয়ে দিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

দেড় সপ্তাহ আগে গ্র্যান্ডমাস্টার মোল্লা আবদুল্লাহ আল রাকিব ও তার মাতা হালিমা বেগম করোনা পজিটিভ হয়ে ঢাকার কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে রাকিবের অবস্থা স্বাভাবিক থাকলেও তার মা’র অবস্থা ক্রমশ: জটিল হয়ে উঠে। পরবর্তীতে তাকে আইসিইউতে রাখা হয়। এক পর্যায় লাইভ সাপোর্টে নেয়া হয়। সন্ধ্যায় তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

গ্র্যান্ডমাস্টার মোল্লা আবদুল্লাহ আল রাকিবের মা’র মৃত্যুতে বাংলাদেশ দাবা ফেডারেশন ও সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ, এশিয়ান জোন ৩.২ সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং চেসবিডি.কম চেয়ারম্যান সৈয়দ শাহাবউদ্দিন শামীম, এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের সভাপতি রাহাত হোসেন, চেসবিডি.কম এর এক্সিকিউটিভ ডিরেক্টর মো. আরিফুর রহমান, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ম্যানেজিং ডিরেক্টর মাহমুদা হক চৌধুরী মলি, নারায়ণগঞ্জ জেলা দাবা খেলোয়াড় সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর ইসলাম ও নারায়ণগঞ্জ চেস একাডেমির মোহাম্মদ শামীম শোক প্রকাশ করেছেন। সেই সঙ্গে তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এ ছাড়া বাংলাদেশের বিভিন্ন ক্লাব, সংগঠক, সংগঠন, আরবিটার ও দাবা খেলোয়াড়বৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

চেসবিডি.কম/এমএ