এককভাবে শীর্ষে জনতা ব্যাংক

জাতীয়

এককভাবে শীর্ষে জনতা ব্যাংক
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ২৮ অক্টোবর ২০১৮

প্রথম বিভাগ দাবা লিগের চতুর্থ রাউন্ড শেষে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে উঠে এসেছে ।  আজ রোববার শিরোপা প্রত্যাশী দলটি ৪-০ পয়েন্টে ক্যাসপারভ চেস ক্লাযকে পরাজিত করে ।  বিজয়ী দলের ভারতীয় দুই আন্তর্জাতিক মাস্টার আনভেস উপাধ্যায় ও রাকেশ কুমার জানা, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন ও মো. আবজিদ রহমান যথাক্রমে প্রতিপক্ষের আব্দুল খালেক, শাহ মাহফুজুল করীম, মোহাম্মদ আলমগীর ও নূরুল ইসলাম মাহিনকে পরাজিত করেন ।

এদিকে মীর চেস ক্লাব ৩ ম্যাচে ও অগ্রণী ব্যাংক দাবা দল ৪ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে অবস্থান করছে ।  এ রাউন্ডে মীর চেসের কাছে ২.৫-১.৫ পয়েন্টে হেরে গেছে অগ্রণী ব্যাংক। জয়ী দলের ভারতীয় সুমিত কুমার ও মো. শওকত বিন ওসমান শাওন যথাক্রমে মো. মনির হোসেন খান ও ভারতীয় শুভ্রদীপ্ত দাসকে পরাজিত করেন ।  তবে মীর চেসের ভারতীয় সংকুলান ভারতী প্রতিপক্ষের ভারতীয় সম্রাট ঘোরাইয়ের সাথে ড্র করেন ।  কিন্ত অগ্রণী ব্যাংকের মো. ইমদাদুল হক নাইম হককে পরাজিত করেন ।
এছাড়া গোপালগঞ্জের খেলাঘর দাবা সংঘ ২.৫-১.৫ পয়েন্টে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবকে, বসির মেমোরিয়াল চেস ক্লাব ৩-১ পয়েন্টে লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিমকে এবং লিওনাইন চেস ক্লাব ২.৫-১.৫ পয়েন্টে মহাখালী প্রদীপ সংঘকে পরাজিত করে ।  এ রাউন্ডে দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদের বিরতি ছিল ।

লিগে ওয়ালটন গ্রুপ পৃষ্ঠপোষকতা করছে ।  ২৯ অক্টেোবর সোমবার বিকেল তিনটায় পঞ্চম রাউন্ডের খেলা শুরু হবে ।  এদিন মহাখালী ও ক্যাসপারভ, ফারাজ আয়াজ ও লিওনাইন, গোপালগঞ্জ ও বসির মেমোরিয়াল, মীর চেস ও উত্তরা এবং দেবদাস স্মৃতি সংসদ ও অগ্রণী ব্যাংক মোকাবেলা করবে ।  তবে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির এদিন বিরতি ।  তাদের কোন খেলা নেই ।
চেসবিডি.কম/এমএ