অরন্যক-নীলাস শীর্ষে

আন্তর্জাতিক

ভারতের দুই আন্তর্জাতিকমাস্টার অরন্যক ঘোষ ও নীলাস সাহা ইয়ার লং প্রথম গ্র্যান্ডমাস্টার্স দাবা প্রতিযোগিতার ষষ্ঠ রাউন্ড শেষে সাড়ে চার পয়েন্ট নিয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন।

বাংলাদেশের আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ভারতের গ্র্যান্ডমাস্টার দীপ সেনগুপ্ত ও বেলজিয়ামের গ্র্যান্ডমাস্টার ভাদিম মালাকাতকো ৪ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয়স্থানে অবস্থান করছেন।

আজ সোমবার বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মিডিয়া সেন্টারে ষষ্ঠ রাউন্ডে আন্তর্জাতিকমাস্টার ফাহাদ আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিনকে, গ্র্যান্ডমাস্টার দীপ সেনগুপ্তা ফিদে মাস্টার সুব্রত বিশ্বাসকে ও আন্তর্জাতিকমাস্টার নুবাইর শাহ শেখ গ্র্যান্ডমাস্টার আলেকজান্ডাার যুবারেভের সাথে ড্র করেন।

এদিকে ইয়ার লং প্রথম আন্তর্জাতিকমাস্টার্স দাবা প্রতিযোগিতার সপ্তম রাউন্ড শেষে ভারতের আন্তর্জাতিকমাস্টার কোস্তভ চ্যাটার্জী সাড়ে চার পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছেন।

তবে ক্যান্ডিডেটমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ও চেক রিপাবলিকের গ্র্যান্ডমাস্টার আলেক্সি কিসলিনিস্কাই চার পয়েন্ট করে যুগ্মভাবে দ্বিতীয়স্থানে অবস্থান করছেন।

কিরগিজস্তানের আন্তর্জাতিকমাস্টার আসিল আবদিজবার সাড়ে তিন পয়েন্ট তৃতীয় স্থানে রয়েছেন।

আজ সোমবার সপ্তম রাউন্ডে আন্তর্জাতিকমাস্টার কোস্তভ ফিদেমাস্টার তৈয়বুর রহমান সুমনকে, গ্র্যান্ডমাস্টার কিসলিনিস্কিাই ফিদেমাস্টার দেবরাজ চ্যাটার্জীকে, ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ আন্তর্জাতিকমাস্টার আবদিজবারকে, ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় ফিদেমেহেদী হাসান পরাগকে পরাজিত করেন।

তবে ক্যান্ডিডেটমাস্টার তাহসিনকে ভারতের সৌরথ বিশ্বাসের সাথে ড্র করেন।

আগামীকাল মঙ্গলবার গ্র্যান্ডমাস্টার্স ইভেন্টের সপ্তম রাউন্ড এবং আন্তর্জাতিকমাস্টার্স ইভেন্টের অষ্টম রাউন্ডের খেলা বিকেল ৩টায় একই স্থানে শুরু হবে।