অবশেষে পঞ্চম রাউন্ডে এসে উদ্বোধন

জাতীয় দেশজুড়ে

অবশেষে পঞ্চম রাউন্ডে এসে আনুষ্ঠানিক উদ্বোধনের মুখ দেখলো আন্তঃ ব্যাংক দলগত দাবা প্রতিযোগিতা। ২১ মে বিকেলে প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপমহাসচিব ও বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক ফোরামের মহাসচিব আশিকুর রহমান মিকু।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও এশিয়ান ৩.২ জোন সভাপতি সৈয়দ শাহাবউদ্দিন শামীম, বাংলাদশ পুলিশের অতিরিক্ত ডিআইজি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্মসম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম, রূপাী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক শাখাওয়াত হোসেন, ফেনী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার ও বরগুনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে পঞ্চম রাউন্ড শেষে জনতা ব্যাংক পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছেন।

তবে ৭ পয়েন্ট নিয়ে ইস্টার্ন ব্যাংক দ্বিতীয়স্থানে এবং ৬ পয়েন্ট সংগ্রহ করে সোনালী ব্যাংক ও অগ্রণী ব্যাংক দ্বিতীয়স্থানে অবস্থান করছে।

২১ মে সকালে চতুর্থ রাউন্ডে জনতা ব্যাংক ৪-০ গেম পয়েন্টে অগ্রণী ব্যাংককে, সোনালী ব্যাংক ৩-১ গেম পয়েন্টে ব্র্যাক ব্যাংককে, ইস্টার্ন ব্যাংক ৩.৫-০.৫ গেম পয়েন্টে পল্লী সঞ্চয় ব্যাংককে এবং সিটি ব্যাংক ২.৫-১.৫ গেম পয়েন্টে মার্কেন্টাইল ব্যাংককে পরাজিত করে।

২২ মে রোববার বিকাল ৪টায় ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হবে।