রানী হামিদ-নোশিনের জয় দিয়ে শুরু

জাতীয়

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ৪১তম জাতীয় নারী দাবা চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডে বাংলাদেশ আনসারের নারী আন্তর্জাতিকমাস্টার রানী হামিদ ও বাংলাদেশ নৌবাহিনীর নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম জয় পেয়েছেন।

বাংলাদেশ বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে বৃহস্পতিবার রানী হামিদ বগুড়ার উম্মে তাসলিমা প্রতিভা তালুকদারকে ও নোশিন তাসনিয়া তারান্নুম অর্পাকে পরাজিত করেন। রানী হামিদ কালো ঘুঁটি নিয়ে কুইন’স পন ওপেনিংয়ে ৭৬ চালে প্রতিভার সঙ্গে জয় পান। নোশিন আঞ্জুম কালো ঘুঁটি নিয়ে একসেলেরেটেড লন্ডন পদ্ধতির খেলায় ৩৪ চালে জয়ী হন।

তবে বাংলাদেশ পুলিশের নুশরাত জাহান আলো ও নিজ দলের গতবারের চ্যাম্পিয়ন নারী ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস, রাজশাহী বিভাগের সাবিহা মারজানা ও বাংলাদেশ নৌবাহিনী কাজী জারিন তাসনীম, গতবারের রানারআপ বাংলাদেশ নৌবাহিনীর নারী ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা ও নিজ দলের ওয়াদিফা আহমেদ এবং ঢাকার ওয়ারসিয়া খুশবু ও মানিকগঞ্জের নারী ফিদেমাস্টার নাজরানা খান ইভা একে অপরের সঙ্গে ড্র করেন।

১৮ নভেম্বর শুক্রবার বিকেল সোয়া ৩টায় দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে। দ্বিতীয় রাউন্ডে ইভা ও নোশিন, জান্নাতুল ও অর্পা, রানী হামিদ ও আলো, ওয়ালিজা ও প্রতিভা, জারিন ও ওয়াদিফা এবং ওয়ারসিয়া ও সাবিহা মোকাবেলা করবেন।