এককভাবে শীর্ষে উঠে এলেন রানী হামিদ

জাতীয়

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ৪১তম জাতীয় নারী দাবা চ্যাম্পিয়নশিপের পঞ্চম রাউন্ড শেষে বাংলাদেশ আনসারের নারী আন্তর্জাতিকমাস্টার রানী হামিদ ৪.৫ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে উঠে এসেছেন।

তবে ৪ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয়স্থানে রয়েছেন ৩ জন যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ও ওয়াদিফা আহমেদ এবং বাংলাদেশ পুলিশের নুশরাত জাহান আলো।

এদিকে ৩.৫ পয়েন্ট নিয়ে ৩ জন খেলোয়াড় মানিকগঞ্জের নারী ফিদেমাস্টার নাজরানা খান ইভা, বাংলাদেশ নৌবাহিনীর নারী ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা ও ঢাকার ওয়ারসিয়া খুশবু।

বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে আজ মঙ্গলবার ষষ্ঠ রাউন্ডে রানী হামিদ ৩১ চালে ইভাকে, ওয়াদিফা ৩২ চালে বগুড়ার উম্মে তাসলিমা প্রতিভা তালুকদারকে, আলো রাজশাহী বিভাগের সাবিহা মারজানকে, ওয়ালিজা ৩২ চালে গতবারের চ্যাম্পিয়ন নারী ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌসকে, তাসনিয়া তারান্নুম অর্পা ৬২ চালে খুশবুকে পরাজিত করেন। নোশিন ১২ চালে কাজী জারিন তাসনিমের সাথে ড্র করেন।

আগামীকাল ২৩ নভেম্বর বুধবার খেলার বিরতি-দিন। সপ্তম রাউন্ডের খেলা ২৪ নভেম্বর বিকেল সোয়া ৩টায় একইস্থানে শুরু হবে। সপ্তম রাউন্ডে প্রতিভা ও ইভা, আলো ও ওয়াদিফা, অর্পা ও সাবিহা, নোশিন ও খুশবু, জান্নাতুল ও জারিন এবং রানী হামিদ ও ওয়ালিজা একে অপরের সাথে মোকাবেলা করবেন।