বঙ্গবন্ধু জাতীয় দাবা আগামীকাল থেকে শুরু

জাতীয়

বঙ্গবন্ধু ৪৭তম জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপ আগামীকাল বৃহস্পতিবার থেকে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে শুরু হচ্ছে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে এ বছর ১৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন।

অংশগ্রহণকারী খেলোয়াড়রা হচ্ছেন নাম্বার ড্র অনুযায়ী ১. ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড়, ২. আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ৩. গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, ৪. অনত চৌধুরী, ৫. হৃষিন তালুকদার, ৬. ক্যান্ডিডেটমাস্টার মো. শওকত বিন ওসমান শাওন, ৭. ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, ৮. গতবারের জাতীয় চ্যাম্পিয়ন গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, ৯. আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ১০. ফিদেমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, ১১. গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, ১২. গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, ১৩. ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও ১৪. ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস।

উল্লেখ্য অংশগ্রহণকারীদের মধ্যে ৪ গ্র্যান্ডমাস্টার সরাসরি এবং অন্য ১০ জন শেখ কামাল জাতীয় ’বি’ দাবা হতে কোয়ালিফাই করেন।

১৫ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৩টায় দাবা ক্রীড়া কক্ষে প্রথম রাউন্ডে ক্যান্ডিডেটমাস্টার নীড় ও ফিদেমাস্টার সুব্রত, আন্তর্জাতিকমাস্টার ফাহাদ ও ফিদেমাস্টার আমিনুল, গ্র্যান্ডমাস্টার জিয়া ও গ্র্যান্ডমাস্টার রিফাত, অনত ও গ্র্যান্ডমাস্টার নিয়াজ, হৃষিন ও ফিদেমাস্টার তাহসিন, ক্যান্ডিডেটমাস্টার শাওন ও আন্তর্জাতিকমাস্টার মিনহাজ এবং ফিদেমাস্টার পরাগ ও গ্র্যান্ডমাস্টার রাজীব একে অপরের সঙ্গে মোকাবেলা করবেন।