শেখ কামাল প্রথম বিভাগ দাবা লিগে বাংলাদেশ নৌবাহিনী চ্যাম্পিয়ন

জাতীয়

শেখ কামাল প্রথম বিভাগ দাবা লিগে বাংলাদেশ নৌবাহিনী চ্যাম্পিয়ন ও জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি রানার্সআপ হয়েছে। উভয় দল ৯ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করায় বাংলাদেশ নৌবাহিনী ২৭.৫ গেম পয়েন্ট পেয়ে শিরোপা জয় করে। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি ২৬ গেম পয়েন্ট পেয়ে রানার্সআপ হয়।

লিগে বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে অংশগ্রহণ করেন ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ, আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদেমাস্টার শেখ নাসির আহমেদ, ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন ও ক্যান্ডিডেটমাস্টার মাহতাবউদ্দিন আহমেদ। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির পক্ষে অংশগ্রহণ করেন মো. আনিসুর রহমান, মিহির লাল দাস, ভারতীয় কুমার গৌরব, মো. সাজিদুল হক, ভারতীয় শুভ্রদীপ্ত দাস ও মো. মুনিরুল ইসলাম।

এদিকে গোপালগঞ্জ খেলাঘর দাবা সংঘ ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করেছে। এছাড়া হামিদ স্পোর্টস একাডেমি ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ, সাংবাদিক শাহনূর খান স্মৃতি সংসদ ৯ পয়েন্ট পেয়ে পঞ্চম, ই-সফট এরিনা চেস ক্লাব ৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ, ঢাকা চেস ক্লাব ৮ পেয়ে সপ্তম, সাধারণ বীমা কর্পোরেশন স্পোর্টিং ৮ পয়েন্ট পেয়ে অষ্টম, বসির মেমোরিয়াল চেস ক্লাব ২পয়েন্ট নিয়ে নবম এবং শফি উদ্দিন শাহ স্মৃতি সংসদ ০ পয়েন্ট পেয়ে দশম হয়েছে।

উল্লেখ্য চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী ও রানার্সআপ জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি আগামী বছর ২০২৩ সালে প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে উন্নীত হয়েছে। কিন্তু এ বছর লিগে অংশ না নেওয়ায় সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব এবং একসেস চেস ক্লাব দ্বিতীয় বিভাগে নেমে গেছে।