জিয়া অপরাজিত চ্যাম্পিয়ন

আন্তর্জাতিক জাতীয়

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। জিয়া ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। কিন্তু একই পয়েন্ট পেয়ে রানারআপ হয়েছেন ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ।

জিয়া ও জাভেদ উভয়ের অর্জিত পয়েন্ট সমান হওয়ায় টাইব্রেকিংয়ে জিয়া চ্যাম্পিয়ন ও জাভেদ রানার-আপ হয়েছেন।

এদিকে ৭ পয়েন্ট সংগ্রহ করে ৫ জন খেলোয়াড় টাইব্রেকিং পদ্ধতিতে যথাক্রমে ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় তৃতীয়, ফিদেমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া চতুর্থ, ক্যান্ডিডেটমাস্টার নাইম হক পঞ্চম, ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ষষ্ঠ ও ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন সপ্তম হয়েছেন।

অপরদিকে ৬.৫ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে অষ্টম থেকে ত্রয়োদশতম হয়েছেন যথাক্রমে ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস দশম, জাবেদ আল আজাদ, রিয়াসাত-ই-নূর ও ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন।

তবে ৬ পয়েন্ট করে সংগ্রহ করেন ১৮ জন খেলোয়াড়। টাইব্রেকিংয়ে এদের চতুর্দশ হতে বিংশস্থান হয়েছেন যথাক্রমে নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম, মো. মাসুম হোসেন, নারী ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা, মো. সিদ্দিকুর রহমান, টুটুল ধর, মো. আবু হানিফ ও মুকিতুল ইসলাম রিপন।