Borak Technologies Chairman এর শুভেচ্ছা

Borak Technologies Limited এর Chairman কাজী সামছুন নাহার ‘chessbd.com’ এর অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চেসবিডি.কম’ কে শুভেচ্ছা জানিয়েছেন।

এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, অধ্যায়ন নির্ভর মেধা ও মননশীল খেলা দাবার উপর একটি অনলাইন নিউজ পোর্টাল হতে পারে জেনে আমি ভীষণ খুশি হয়েছি। কেননা দাবা অত্যন্ত টেকনিক্যাল নির্ভর খেলা। অন্যসব খেলাধুলার চেয়ে এটি সম্পূর্ণ আলাদা। বিশেষ করে এর ওপেনিং, মিডল গেম ও এন্ড গেম খুবই তাৎপর্যপূর্ণ। প্রতিটি চালেই রয়েছে নানারকম টেকনিক্যাল মুভ। ফলে দাবাপ্রেমী বা দাবার সঙ্গে সংশ্লিষ্ট ছাড়া এ খেলাটির এনালাইসিস বোঝা দুস্কর। এমন টেকনিক্যাল নির্ভর খেলাটি নিয়ে এমন একটি ওয়েবসাইট পরিচালনা করা সত্যিই এক কঠিন কাজ। এই কাজটিই বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে ‘চেসবিডি.কম’ দীর্ঘ দিন ধরে করে যাচ্ছে। যা প্রশংসার দাবী রাখে।

বোরাক টেকনলোজিস লিমিটেডের চেয়ারম্যান কাজী সামছুন নাহার তার শুভেচ্ছা বার্তায় আরো বলেন, ‘চেসবিডি.কম’ এর সাইটটি ভিসিট করে দেখলাম, এটিকে আরো সমৃদ্ধ ও আধুনিকায়ণের যথেষ্ট সুযোগ রয়েছে। এমন কী ‘চেস.কম’ কিংবা ‘লিচেস.অরগ’ এর মতো সাইটেও পরিণত করা সম্ভব। যদিও তা অত্যন্ত ব্যয়বহুল। তবুও ‘চেসবিডি.কম’ এর পাশে থাকবে বোরাক টেকনলোজিস লিমিটেড। ধাপে ধাপে ‘চেসবিডি.কম’ -কে আন্তর্জাতিক মানসম্পান্ন ওয়েব সাইটে পরিণত করতে আমার প্রতিষ্ঠান সামাজিক দায়বদ্ধতা থেকে সবধরনের সাপোর্ট দেবে।

তবে বাংলা ভাষায় দাবার প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘চেসবিডি.কম’ -কে এখন ইংরেজী ভার্সনে পরিণত করা সময়ের দাবী হয়ে উঠছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে এর বিকল্প নেই। আশা করছি কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বসহকারে ভেবে দেখভেন। তবে তারা লেখনির মাধ্যমে সাইটিকে দারুণ প্রাণবন্ত করে রাখছেন। এমন কী গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে বিশেষ করে ‘এশিয়ান জোনাল চ্যাম্পিয়নশিপ’ ও ‘বিশ্ব দাবা অলিম্পিয়াড’ উপলক্ষে ইংরেজী ভার্সনে মানসম্পান্ন স্যুভেনির প্রকাশের মাধ্যমে বাংলাদেশের দাবার ঐতিহ্যকে বিশ্ব পরিসরে তুলে ধরার চেষ্টা করছে। আর এমনি করেই নি:স্বার্থভাবে যারা ‘চেসবিডি.কম’ এর হয়ে নিরবে-নিভৃত্তে দাবার নেপথ্যে কাজ করছেন তাদের সবার প্রতি জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

বোরাক টেকনলোজিস লিমিটেডের চেয়ারম্যান কাজী সামছুন নাহার ‘চেসবিডি.কম’ এর জন্মদিনে এর উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধ কামনা করেন।

পরিবারের সঙ্গে বোরাক টেকনলোজিস লিমিটেডের চেয়ারম্যান কাজী সামছুন নাহার