FIDE Zone President এর বাণী

International Chess Federation [FIDE] এর Asian [3.2] Zone President সৈয়দ শাহাবউদ্দিন শামীম ‘chessbd.com’ এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চেসবিডি.কম’ কে শুভেচ্ছা জানিয়েছেন।

এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে ‘চেসবিডি.কম’ দাবা খেলাটির প্রচার, প্রসার ও জনপ্রিয়তা বৃদ্ধিকল্পে বিশেষ ভূমিকা পালন করছে। ইতোমধ্যেই এই অনলাইন নিউজ পোর্টালটি দেশের গণ্ডি ছাড়িয়ে এশিয়ান জোনেও বেশ পরিচিত হয়ে উঠেছে। যা সত্যিই প্রশংসনীয়। আমি আশা করবো ভবিষৎতে ইংরেজী ভার্সন সংযোগের মাধ্যমে ‘চেসবিডি.কম’ এর নাম বিশ্বজুড়ে ছড়িয়ে পড়বে।

FIDE Zone President ও Bangladesh Chess Federation এর General Secretary Syed Shahab Uddin Shamim তার শুভেচ্ছা বার্তায় আরো বলেন, একঝাঁক তরুণ দাবাপ্রেমী মেধাবী ‘চেসবিডি.কম’ কে সম্পূর্ণ ব্যক্তিগত অর্থে বছরের পর বছর পরিচালনা করে আসছে এই অলাভজনক প্র্রতিষ্ঠানটিকে। যা ক্রীড়াঙ্গনে দৃষ্টান্ত হয়ে থাকবে।

জাতীয় ও আন্তর্জাতিক দাবা অঙ্গনের অত্যন্ত পরিচিত মুখ সৈয়দ শাহাবউদ্দিন শামীম শুভেচ্ছা বার্তায় বলেন, ‘চেসবিডি.কম’ লেখনির মাধ্যমে যেমন বাংলা ভাষায় দাবার প্রথম অনলাইন নিউজ পোর্টালটিকে প্রাণবন্ত করে রাখছে। ঠিক তেমনি করে এশিয়ান জোনাল চ্যাম্পিয়নশিপ ও বিশ্ব দাবা অলিম্পিয়াড উপলক্ষে ইংরেজী ভার্সনে মানসম্পান্ন স্যুভেনির প্রকাশের মাধ্যমে বাংলাদেশের দাবার ঐতিহ্যকে বিশ্ব পরিসরে তুলে ধরার চেষ্টা করছে। এমন নি:স্বার্থভাবেই ‘চেসবিডি.কম’ নিরবে-নিভৃত্তে দাবার সেবা করে যাচ্ছে। যারা এর নেপথ্যে কাজ করছেন সেই মোরসলিন আহমেদ (সম্পাদক), মো. আমীর আলী রানা (ম্যানেজিং ডিরেক্টর) ও মো. আরিফুর রহমান (এক্সিকিউটিভ ডিরেক্টর) তাদের সবাইকে আমি ‘চেসবিডি.কম’ এর জন্মদিনে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। শুধু তাই নয়, দাবার মতো একটি চমৎকার নিউজ পোর্টাল উপহার দেবার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

International Chess Federation [FIDE] এর Asian [3.2] Zone President সৈয়দ শাহাবউদ্দিন শামীম শুভেচ্ছা বার্তায় উল্লেখ করেন ‘chessbd.com’ এর উন্নয়নে তথা দাবার যে কোনো বিষয়ে তিনি পাশে থাকবেন। একই সঙ্গে ‘চেসবিডি.কম’ এর জন্মদিনে এর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।