HAPPY BIRTHDAY CHESSBD

HAPPY BIRTHDAY CHESSBD

International Arbiter নেপালের Omprasad Upadhyay ‘চেসবিডি.কম’ এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে chessbd.com -কে শুভেচ্ছা জানিয়েছেন।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, সাত বছর পেরিয়ে বাংলা ভাষায় দাবার প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘চেসবিডি.কম’ অষ্টম বর্ষে পর্দাপণ করতে যাচ্ছে। যা সত্যিই প্রশংসনীয়।

তবে বাংলার পাশাপাশি এই সাইটটিতে ইংরেজী ভার্সন থাকলে আরো ভালো হতো। তাহলে দাবার দুনিয়ায় এটি আরো বেশি প্রসারিত হতো।

পরিবারের সঙ্গে ওমপ্রসাদ উপাধ্যায়

নেপাল দাবার এ বিশিষ্ট ক্রীড়া সংগঠক শুভেচ্ছা বার্তায় আরো বলেন, ‘চেসবিডি.কম’ এর বিভিন্ন্ সময়ে প্রকাশিত বিশেষ করে এশিয়ান জোনাল চ্যাম্পিয়নশিপ ও বিশ্ব দাবা অলিম্পিয়াড উপলক্ষে প্রকাশিত ‌স্যুভেনির খুবই মনলোভা ও আকর্ষণীয়। ইংরেজী ভার্সনের এসব স্যুভেনির নেপালেও জনপ্রিয়তা পেয়েছে।

নেপালের রাজনৈতিক অঙ্গনের পরিচিত মুখ ও নেপাল কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী পরিষদের সদস্য ওমপ্রসাদ উপাধ্যায় তার শুভেচ্ছা বার্তায় বলেন, বিশ্বে বাংলা ভাষাভাষীদের কাছে বাংলা ভাষায় দাবার একমাত্র অনলাইন নিউজ পোর্টাল ‘চেসবিডি.কম’ অতীতের মতো ভবিষৎতেও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে দাবা খেলাটির প্রচার, প্রসার ও জনপ্রিয়তা বৃদ্ধিকল্পে কাজ করে যাবে।

‘চেসবিডি.কম’ এর জন্মদিনে এর উত্তরোত্তর সাফল্য ও শুভেচ্ছা কামনা করার পাশাপশি বৈশ্বিক করোনাভাইরাস দ্রুতই বিশ্ব থেকে বিদায় নেবে এবং সবকিছু স্বাভাবিক হয়ে আসবে বলে মনে করেন দাবা অন্ত:প্রাণ ওমপ্রসাদ উপাধ্যায়।

ত্রিভুবন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ২০১৯ এর ডিসেম্বরে ‘চেসবিডি.কম’ সম্পাদককে নেপালের ঐতিহ্য অনুযায়ী বিদায় জানাচ্ছেন ওমপ্রসাদ উপাধ্যায়