গোল্ডেনের কাছে পয়েন্ট খোয়ালো সাইফ স্পোর্টিং

জাতীয়

গোল্ডেনের কাছে পয়েন্ট খোয়ালো সাইফ স্পোর্টিং
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৮

এস এ গ্রুপ প্রিমিয়ার ডিভিশন দাবা লিগের নবম রাউন্ড শেষে সাইফ স্পোর্টিং ক্লাব ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছে ।  বাংলাদেশ নৌবাহিনী ৮ ম্যাচে ১৩ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে । গোল্ডেন স্পোর্টিং ক্লাব ৮ ম্যাচে, ইসফট এরিনা চেস ক্লাব ও শেখ রাসেল চেস ক্লাব ৯ ম্যাচে ১১ পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানে রয়েছে ।

আজ শুক্রবার এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে নবম রাউন্ডে সাইফ স্পোর্টিং ক্লাব ৩-১ পয়েন্টে গোল্ডেন স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে । জয়ী দলের আজারবাইজানের গ্র্যান্ডমাস্টার এলতাজ সাফারলি ও গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব যথাক্রমে ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ ও ভারতীয় অরন্যক ঘোষকে পরাজিত করেন ।  তবে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ভারতীয় আন্তর্জাতিক মাস্টার অর্ঘ্যদীপ দাস ও তাহসিন তাজওয়ার জিয়া যথাক্রমে বেলারুশের গ্র্যান্ডমাস্টার কোভালেভ ভাদিশ্লাভ ও গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের সাথে ড্র করে চমক দেখান ।

বাংলাদেশ নৌবাহিনী ২-২ পয়েন্টে ইসফট এরিনা চেস ক্লাবের সাথে ড্র করে । নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন, ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ, ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল যথাক্রমে ইসফটের মো. আনিসুজ্জামান জুয়েল, ভারতীয় আন্তর্জাতিক মাস্টার সিদ্ধান্ত মহাপাত্র, ভারতীয় ফিদেমাস্টার সাই অগ্নি জুভিতেশ ও উতেনের সাথে ড্র করেন ।

শেখ রাসেল চেস ক্লাব ৩.৫-০৫ পয়েন্টে হারিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাবকে ।বিজয়ী দলের ভারতীয় প্রতিক পাতিল. ভারতীয় সুভায়ন ঘোষ ও শওকত হোসেন পল্লব যথাক্রমে ফায়ার সার্ভিসের জুয়েল খান, মোহাম্মদ মাইনুদ্দিন ও কাজী মাহবুব আফজালকে পরাজিত করেন । ফায়ার সার্ভিসের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ শেখ রাসেলের অনত চৌধুরীর সাথে ড্র করেন ।

তিতাস ক্লাবের কাছে ২.৫-১.৫ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগার হেরে যায় ।  তিতাসের সাইফুল ইসলাম চৌধুরী ও ক্যান্ডিডেটমাস্টার ইকরামুল হক সিয়াম যথাক্রমে মোকাদ্দেসুর রহমান সোহান ও মোহাম্মদ আমিনুল ইসলামকে পরাজিত করেন । তবে সুলতানা কামালের গোলাম মোস্তফা ভূঁইয়া শফিক আহমেদকে হারিয়ে দেন । এছাড়া সুলতানা কামালের মো. আলমগীর হোসেন তিতাসের ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরীর সাথে ড্র করেন ।

সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ২-২ গেম পয়েন্টে একসেস চেস ক্লাবের সাথে ড্র করে । সোনালী ব্যাংকের প্রতুল চন্দ্র বোস, ভারতীয় সাহু উৎকল রঞ্জন, মো. জামাল উদ্দিন ও ফিরোজ আহমেদ যথাক্রমে একসেসের ক্যান্ডিডেটমাস্টার মনির হোসেন, ভারতীয় অর্পন দাস, ভারতীয় সৌরত বিশ্বাস ও মিহির লাল সাহার সাথে ড্র করেন ।  এ রাউন্ডে সোনারগাঁও চেস ক্লাবের বিরতি ছিল ।

১৫ ডিসেম্বর শনিবার বিকেল তিনটায় একই ভেন্যুতে দশম রাউন্ডে তিতাস ও নৌবাহিনী, সাইফ ও সুলতানা কামাল, সোনালী ব্যাংক ও গোল্ডেন, ফায়ার সার্ভিস ও একসেস এবং সোনারগাঁও ও শেখ রাসেল মোকাবেলা করবে।ইসফটের বিরতি দিন ।

চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *